৩০টি সেরা ছোট লাভজনক ব্লগিং নিশ

৩০টি সেরা ছোট লাভজনক ব্লগিং নিশ

নতুনদের জন্য ব্লগের বিশেষ ধারনা: একটি মাইক্রো নিশ ওয়েবসাইট তৈরি করার ধারনা, 2021 সালে ওয়েবসাইটকে সহজেই র‌্যাঙ্ক করার জন্য ব্লগিংয়ের জন্য সবচেয়ে লাভজনক মাইক্রো-নিশ বিষয়।

সর্বাগ্রে জনপ্রিয় এবং লাভজনক উপাদানের সাথে সম্পর্কিত বিষয়বস্তু তৈরি করে, আপনি নিম্নলিখিতগুলি স্থাপন করার সম্ভাবনা বৃদ্ধি করবেন এবং এমনকি নগদীকরণের সুযোগও পাবেন৷ আপনি যদি একটি জীবিকার জন্য ব্লগ করার আশা করছেন, এই দিকগুলি গুরুত্বপূর্ণ।

এই পোস্টে, আমরা অন্বেষণ করব কুলুঙ্গিগুলি কী এবং কীভাবে তারা ব্লগিং শিল্পে ফিট করে। তারপরে আমরা স্থির হওয়ার জন্য সহজতম ব্লগ কুলুঙ্গির পাঁচটি আরও ভালভাবে পরীক্ষা করব। চল শুরু করি.

কিভাবে একটি মাইক্রো নিশ ব্লগ ওয়েবসাইট শুরু করবেন?

নতুন ব্লগারদের জন্য যারা একটি সাইট ঠিক করার বিষয়ে অনেক কিছু জানেন না, এখানে একটি স্বতন্ত্র সেগমেন্ট মাইক্রো নিশ ব্লগ শুরু করার উপায় রয়েছে:

  • একটি হত্যাকারী নাম পান – একটি ওয়েবসাইট নাম বা আপনার ব্লগের নাম নেমচিপ ব্যবহার করে প্রতি বছর $8 এর মতো কম খরচ হবে৷
  • নির্ভরযোগ্য হোস্টিং পান – সেই সার্ভার যা আপনার সাইটকে লাইভ করে। আপনি প্রতি মাসে $2.75 কম খরচে Bluehost বেছে নেবেন।
  • একটি শিক্ষানবিস-বান্ধব ব্লগিং প্ল্যাটফর্ম ব্যবহার করুন – ওয়ার্ডপ্রেস (#1 ব্লগিং প্ল্যাটফর্ম) বিনামূল্যে।
  • একবার আপনি একবারে সবকিছু সেট করলে, আপনার ব্লগ শুরু করা বেশ সহজ হবে।

একটি মাইক্রো কুলুঙ্গি ব্লগ শুরু করা অনলাইনে অর্থ তৈরির সহজতম ধারণাগুলির মধ্যে একটি। আপনি যা চান তা হল ফোকাস করার জন্য সঠিক মাইক্রো কুলুঙ্গি খুঁজে পাওয়া। এবং তারপরে আপনাকে সহায়তা করার জন্য, আমরা 2021 সালে নতুনদের জন্য সেরা 30টি ব্লগ বিশেষ ধারণার একটি হ্যান্ডপিক করা তালিকা তৈরি করেছি।Micro Niche Blog এর জন্য ৩০ টি সেরা ব্লগিং নিশ ২০২২ সালের জন্য

৩০টি সেরা ছোট লাভজনক ব্লগিং নিশ ধারনা – ব্লগিংয়ের বিষয়

এখানে আমি একটি মাইক্রো কুলুঙ্গি ব্লগ ওয়েবসাইট তৈরি করার জন্য সেরা ব্লগ কুলুঙ্গি ধারনা সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি, আমি ব্লগিংয়ের জন্য শীর্ষ 30 টি বিষয় সরবরাহ করি যা আপনি আপনার ওয়েবসাইটে ব্যবহার করতে পারেন। সমস্ত ধারনা খুব দরকারী এবং লাভজনক, এই ধারনাগুলি আপনাকে খুব অল্প সময়ে গুগলে র‌্যাঙ্ক করতে সাহায্য করতে পারে, এখানে আপনি ব্লগিংয়ের জন্য সেরা ব্লগিং ইয়া ।

 ৩০টি সেরা ছোট লাভজনক ব্লগিং নিশ

1. স্বাস্থ্য 

এটি ওয়েবে একটি চিরসবুজ কুলুঙ্গি। বেশিরভাগই ইদানীং স্বাস্থ্য-সচেতন এবং তাদের স্বাস্থ্যের জন্য চমৎকার যত্ন প্রয়োজন। স্বাস্থ্য কুলুঙ্গির একটি ব্লগ 2021 সালে নতুনদের জন্য একটি ব্লগ কুলুঙ্গি ধারণা হিসাবে অধিকারী হতে পারে।

আপনি যদি বাস্তব এবং তথ্যপূর্ণ তথ্য প্রদান করতে পারেন, তাহলে খুব শীঘ্রই আপনার নিবন্ধ/ব্লগ গুগলে স্থান পাবে।

 2. ব্যায়াম 

আপনি একটি যোগ প্রেমী? একজন ফিটনেস ফ্রিক যিনি ফিট থাকার জন্য প্রতিদিন যোগব্যায়াম করেন? যোগব্যায়ামে একটি ব্লগ শুরু করা আপনাকে তুলনামূলক মানসিকতার লোকেদের সাথে সংযোগ করতে সহায়তা করতে পারে।

আজকাল প্রচুর লোক ছিল যারা ওয়েবে যোগ-সম্পর্কিত তথ্য অনুসন্ধান করেছে।

3. আমাজন অনুমোদিত ওয়েবসাইট 

আপনি যদি ব্লগিংয়ের জন্য সেরা বিষয়গুলি অনুসন্ধান করেন বা একটি মাইক্রো কুলুঙ্গি ব্লগ ওয়েবসাইট তৈরি করতে চান তবে আমি আপনাকে একটি অনুমোদিত ওয়েবসাইট তৈরি করার পরামর্শ দিচ্ছি। অল্প সময়ের মধ্যে উচ্চ মুনাফা অর্জন করা সত্যিই একটি ভাল ধারণা।

অ্যামাজন বিশ্বের সর্বোচ্চ ই-কমার্স ওয়েবসাইটগুলির মধ্যে একটি। অ্যামাজনের আয়ে কেন আপনার জন্য একটি অংশ পাবেন না? একটি স্বতন্ত্র সেগমেন্ট ব্লগ শুরু করুন যার সময় আপনি আবদ্ধ হন। এছাড়াও, উচ্চ অনুসন্ধান ভলিউম এবং কম প্রতিযোগিতা রয়েছে এমন একটি মাইক্রো-নিকে বসতি স্থাপন করতে ভুলবেন না। লোকেশনে রিভিউ পোস্ট করুন যাতে আপনি আমাজনে লোকেদের উল্লেখ করে বিক্রয় চালাতে পারেন।

 4. আইডিয়া শেয়ার

শেখা হল সেরা ব্লগ পোস্টগুলির মধ্যে একটি আইডিয়া, আপনি শেখার বিষয়ে একটি অনন্য পোস্ট লিখতে পারেন বা একটি মাইক্রো নিশ ওয়েবসাইট তৈরি করতে পারেন উভয়ই উপার্জন এবং ভাল মুনাফা অর্জনের জন্য খুব দরকারী।

আপনি একটি প্রতিস্থাপন ভাষা খুঁজে পেতে খুঁজছেন? বিশ্বায়নের জন্য ধন্যবাদ একজন ব্যক্তির তাদের ব্যবসায় অন্যদের সাথে কথা বলার জন্য বেশ একটি ভাষা জানা উচিত। আপনি যদি একটি ভাষা চিনতে পারেন তবে কেন আপনি সেই ভাষা অন্য কাউকে শিখবেন না বা শেখান না? এটি একটি দুর্দান্ত ব্লগ বিষয়

5. ব্লগিং এর জন্য ভ্রমণ সংক্রান্ত বিষয়

ভ্রমণ জীবনের একটি অংশ হতে পারে। আপনি কিছু গন্তব্যে পৌঁছেছেন কিন্তু আপনি একটি নির্বাচিত গন্তব্যে ভ্রমণ করার উপায় সম্পর্কে কীভাবে বা টিপস চান। তবুও, আপনি যদি একজন ভ্রমণকারী হন তবে এটি একটি সৎ ব্লগ বিষয় ধারণা। এটি আমাদের ব্লগের বিষয় তালিকার আরেকটি দুর্দান্ত বিষয়।

 6. স্ব/ব্যক্তিগত বিকাশ

আপনি কি একজন চাকরিপ্রার্থী বা কম আত্মবিশ্বাসী ব্যক্তি? আপনি দক্ষতা বিকাশে ভাল যা একজন ব্যক্তিকে তার ব্যক্তিত্ব বিকাশে সহায়তা করতে পারে। ব্যক্তিত্ব বিকাশের দক্ষতার উপর একটি ব্লগ শুরু করুন।

 7. আত্মরক্ষা 

বিশ্বজুড়ে অপরাধ বৃদ্ধির কারণে মানুষ সমস্যায় পড়লে আত্মরক্ষার জন্য খোঁজ করে। আপনি যদি আত্মরক্ষার জ্ঞান পেয়ে থাকেন এবং এটি সম্পর্কে লোকেদের শেখাতে পারেন তাহলে একটি ব্লগ শুরু করা আপনাকে অনেক সাহায্য করতে পারে। এটি একটি শিক্ষানবিস ব্লগের জন্য ভাল ব্লগ কুলুঙ্গি ধারনা এক.

8. শিশুদের ছাড়া দম্পতিদের জন্য রেসিপি

আপনি এবং আপনার গার্লফ্রেন্ড একাই থাকেন (লিভ-ইন রিলেশনশিপ) এছাড়াও আপনি হোটেল থেকে খেতে খেতে ক্লান্ত। আপনি অভ্যর্থনা করার জন্য রেসিপি তৈরি করতে চান। আপনি আপনার রেসিপিগুলি তৈরি করেন এবং মিষ্টি শেফ যিনি একটি দুর্দান্ত কুলুঙ্গি তৈরি করতে পারেন। আপনার মতো লোকেদের জন্য একটি ব্লগ শুরু করা তাদের এবং আপনিও সাহায্য করতে পারেন৷

9. প্রযুক্তি 

ওয়েল, এই কুলুঙ্গি কোন ব্যাখ্যা প্রয়োজন নেই. এটি একটি বিশাল কুলুঙ্গি এবং বেশ কিছু প্রযুক্তি ব্লগারদের জন্য বিস্ময়কর কাজ করছে৷ আপনি যদি অ্যান্ড্রয়েডের প্রতি আগ্রহী হন তবে অ্যান্ড্রয়েড নিশে একটি ব্লগ শুরু করুন। আপনি যদি মোবাইলের প্রতি আগ্রহী হন তাহলে সর্বশেষ মোবাইল ট্রেন্ডের উপর একটি ব্লগ শুরু করুন। এছাড়াও রাজস্ব অংশ থেকে বলা, প্রযুক্তি কুলুঙ্গি ব্লগারদের জন্য খুব ফলপ্রসূ হতে দেখা যায়. এটি নতুনদের জন্য সহজতম ব্লগ বিষয়গুলির মধ্যে একটি।

10. শিশুদের ব্যাধি 

মানুষ বিভিন্ন ব্যাধি বা রোগে ভোগে। শিশুরা ব্যতিক্রম নয়। অটিজম এবং প্রোজেরিয়ার মতো একটি ব্যাধি শিশুদের মধ্যে পাওয়া কিছু ব্যাধি

এই শিশুদের বিশেষ মনোযোগ প্রয়োজন এবং বিশেষ চাহিদা আছে। আপনার বা আপনার বন্ধুর একই ব্যাধিতে আক্রান্ত একটি শিশু আছে যা আপনি অন্যদের সাথে ভাগ করে নিতে চান তার থেকে দূরে থাকার এবং লালন-পালন করার উপায়। একটি ব্লগ শুরু করুন এবং অন্যদের সাহায্য করুন যারা তাদের প্রিয়জনের সাথে একই রকম ব্যাধির মুখোমুখি হন।

11. ওজন প্রশিক্ষণ 

আপনি একজন ফিটনেস ফ্রিক যা অন্যদের ওজন সম্পর্কে জানতে বা শেখানোর জন্য খুঁজছেন। এই বিষয়ে একটি ব্লগ শুরু করা আপনাকে শেখাতে এবং শিখতে সাহায্য করবে।

12. DIY প্রকল্প 

আপনি DIY জিনিস তৈরি করতে পারদর্শী। কেন DIY তে একটি ব্লগ শুরু করবেন না যা লোকেদের নিজেরাই জিনিসগুলি করার উপায় অধ্যয়ন করতে সহায়তা করতে পারে।

 13. বিবাহ 

আপনি একটি বিবাহের গুরু? কেউ কি লোকেদের বিয়ে করার পরামর্শ দিতে পছন্দ করে বা আপনার পছন্দের কারো সাথে আঁকড়ে ধরার উপায় পছন্দ করে? এই কুলুঙ্গি সময় একটি ব্লগ শুরু আপনার জন্য মহান হতে যাচ্ছে.

14. একটি কুকুর প্রশিক্ষণের উপায়

আমি অনেক পোষা প্রাণী বিশেষ করে একটি বিড়াল ভালোবাসি.. একইভাবে বিশ্বের মধ্যে আমরা অনেকেই কুকুর ভালোবাসি। কুকুর প্রায়ই সুন্দর Labradors বা জার্মান মেষপালক হয়. আপনি আপনার কুকুর আপনার বাড়িতে একটি জগাখিচুড়ি না প্রশিক্ষিত করতে চান. আপনি ভাল হতে আপনার কুকুর প্রশিক্ষন সম্পর্কে জানেন. কুকুর কুলুঙ্গি একটি ব্লগ শুরু ভাল হতে যাচ্ছে.

15. শিক্ষা 

এটি একটি চিরসবুজ কুলুঙ্গি। প্রত্যেকেই তার জীবনের কিছু বা বিপরীত বিষয়ে খুঁজে বের করতে এবং শিক্ষিত হতে চায়। বিষয় প্রায়ই প্রোগ্রামিং থেকে একটি মোটরসাইকেল চালানো শেখার কিছু হয়. আপনি যদি কোনো নির্দিষ্ট বিষয়ে জ্ঞান পেয়ে থাকেন তাহলে আপনি সেখানে একটি ব্লগ শুরু করবেন।

16. ফ্যাশন 

ফ্যাশন হল আরেকটি চিরসবুজ কুলুঙ্গি যার উপর একজন তার ব্লগ শুরু করে। আমি মূলত মেয়েরাই ফ্যাশনে বেশি দেখতে পাই। আপনি ফ্যাশনের উপর আপনার ব্লগ শুরু করতে পারেন এবং আপনি যে বিষয়ে সবচেয়ে বেশি আগ্রহী সেই বিষয়ে সরাসরি ড্রিল করতে পারেন। আজকাল অনেক স্টাইল ব্লগার তাদের ব্লগ থেকে খুব ভালো আয় করছে।

17. ভ্রমণ 

আমরা সবাই এক জায়গা থেকে অন্য জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। আপনি মানুষের সাথে শেয়ার করার জন্য একটি অভিজ্ঞতা কিনেছেন। আপনার ভ্রমণ শখের উপর একটি ব্লগ শুরু করা বিস্ময়কর কাজ করতে পারে। একটি ব্লগ শুরু করুন এবং দেখুন কত শতাংশ ভ্রমণকারী আপনার সাথে মিলিত হবে

18. স্বাধীন জীবনধারা 

আপনি আপনার জীবনে একা মানুষ. আপনি টন পেরিয়েছেন এবং নিজের দ্বারা জীবনযাপনের উপায় শিখেছেন। আপনি স্ব-টেকসই হওয়ার উপায় জানেন। এই বিষয়ে একটি ব্লগ শুরু করে আপনার অভিজ্ঞতা এবং শেখার ভাগ করুন।

19. ব্যক্তিগত আর্থিক ব্যবস্থাপনা 

আপনি নিজে অর্থ পরিচালনায় ভাল। আপনি চান অন্যরাও এটি খুঁজে বের করুক। ব্যক্তিগত আর্থিক ব্যবস্থাপনার উপর একটি ব্লগ শুরু করা আপনাকে আরও বেশি ফলোয়ার এবং এক্সপোজার পেতে সহায়তা করতে পারে।

20. স্বাস্থ্যকর খাওয়া ব্লগ 

প্রত্যেকেই একটি স্বাস্থ্যকর জীবনধারা খুঁজে বের করার চেষ্টা করছে। কেউ জাঙ্ক ফুড খেতে চায় না এবং অনেক রোগ ও ব্যাধিকে আমন্ত্রণ জানায়। আপনি উল্টোদিকে স্বাস্থ্যকর খাবার রান্না করে সুস্থ থাকতে পারছেন। এই কুলুঙ্গি একটি ব্লগ শুরু আপনি টন সাহায্য করতে পারেন.

21. কম্পিউটার গেম টিউটোরিয়াল 

আপনি একজন গেমার? আপনি কি গেম খেলতে পছন্দ করেন? আপনি গেমিং সম্প্রদায়ের অন্যান্য সহ গেমারদের সহায়তা করতে চান যাতে তারা একটি নির্দিষ্ট স্তর বা পর্যায়ে থামলে তাদের ওয়াকথ্রু বা টিপস জানা উচিত।

একবারে একটি খেলায় বিশেষজ্ঞ হওয়ার চেষ্টা করুন। উদাহরণস্বরূপ, আপনি Minecraft গেমের কুলুঙ্গিতে একটি সম্পূর্ণ ব্লগ শুরু করবেন।

লোকেরা এই গেমটি সম্পর্কে পাগল এবং সর্বদা এই গেমটির টিউটোরিয়ালগুলি সন্ধান করার চেষ্টা করে। একটি ব্লগ শুরু করুন যদি আপনি কিছু গেম সম্পর্কে আবেগ এবং জ্ঞান পান এবং দেখুন এটি আপনার জন্য কতটা বিস্ময়কর কাজ করতে পারে।

22. ব্যবসায়িক ধারণা এবং গাইড 

আপনি একজন স্টার্টআপ বা ক্রমবর্ধমান উদ্যোক্তা। আপনি আপনার উদ্যোক্তা কর্মজীবনে অনেক উত্থান-পতনে দক্ষ হয়েছেন। আপনি চান যে অন্যরা ভ্রমণের সময় আপনি যে ভুলগুলি করেছেন তার পুনরাবৃত্তি না করুন। বড় হওয়ার পথে একটি ব্লগ শুরু করা এবং একটি ছোট ব্যবসা সেট আপ করা প্রায়শই ভাল।

22. কৃষি 

আপনি একজন কৃষক এবং অন্যদের দেখাতে হবে যারা কৃষিকাজ খুঁজে বের করতে চান বা বুঝতে চান কিভাবে একটি নির্বাচিত ফসল বা ফল জন্মানো হয়। চাষের উপর একটি ব্লগ শুরু করা আপনাকে টন বৃদ্ধি করতে সহায়তা করতে পারে।

23. বাগান 

আপনি বাগান করতে পছন্দ করেন এছাড়াও আপনার বাড়িতে একটি প্যাটিও আছে। আপনি আপনার বাড়িতে বাগান করার উপায় অন্যদের সাহায্য করতে পারেন. একটি ব্লগ শুরু করুন এবং দেখুন কত শতাংশ একই আগ্রহের মানুষ আপনার সাথে মিলিত হবে।

24. ফটোগ্রাফি 

আপনি একজন অসাধারণ ফটোগ্রাফার। আপনি আপনার বন্ধু ক্যামেরার সাথে একসাথে তুলছেন এমন মনোমুগ্ধকর এবং মনোরম ফটোগুলি বিশ্বের সাথে শেয়ার করতে চান৷ ফটোগ্রাফির উপর ব্লগ শুরু করলে ভালো কাজ করা যায়।

25. ব্লগ এবং ওয়েব ডিজাইন 

ঠিক আছে এই আমার ব্লগ সম্পর্কে. এটি ব্লগিং এবং ওয়ার্ডপ্রেস সম্পর্কে। এর সাথে, আমি আমার বন্ধু বা ক্লায়েন্টের জন্য একটি ইন্টারনেট সাইট ডিজাইন এবং সেট আপ করার উপায় জানি। আপনার প্রতিভা আছে যা আমি পেয়েছি কেন এই বিষয়ে একটি ব্লগ শুরু করবেন না?

26. নিরামিষ খাদ্য 

লোকেরা স্থূল হয়ে উঠছে এবং ননভেজ খাওয়ার গুরুতর সমস্যা রয়েছে। উল্টোদিকে আপনি খাঁটি নিরামিষ খাবার খান। এই বিষয়ে একটি ব্লগ শুরু করুন যা একটি নিরামিষ খাবার খাওয়ার মাধ্যমে ফিট থাকার এবং আপনার স্বাস্থ্য বজায় রাখার উপায় কভার করে।

27. সঙ্গীত 

আপনি সঙ্গীত ভালবাসেন? আমিও সঙ্গীত পছন্দ করি কিন্তু এটা আমার দুর্ভাগ্য যে আমি গিটার বা পিয়ানো বাজাতে পারি না আপনি কি জানেন কে কোন বাদ্যযন্ত্র বাজাতে হয়? সেখানে একটি ব্লগ শুরু করুন এবং অন্যদের খড়ের মধ্যে রোল করার উপায় শেখান এবং একজন পেশাদার হতে পারেন৷

28. ক্রিকেট 

আপনি কি ক্রিকেট ভালোবাসেন? তুমি ক্রিকেটের ভক্ত। কেন ক্রিকেট কুলুঙ্গিতে একটি ব্লগ শুরু করবেন না এবং আপনার পাঠকদের সাথে আপনার জ্ঞান ভাগ করুন।

29. ফুটবল 

আপনি বাস্তব জগতে একজন ফুটবলার। আপনি ফুটবল খেলতে আগ্রহী কেন যারা এই গেমটি সম্পর্কে আরও জানতে চান তাদের সাথে ফুটবল খেলার টিপস এবং কৌশল শেয়ার করবেন না।

30. গাড়ী রক্ষণাবেক্ষণ 

আপনার জন্য গাড়ী আছে. আপনি গাড়ী রক্ষণাবেক্ষণ করতে পেশাদার. কেন গাড়ির রক্ষণাবেক্ষণের উপর একটি ব্লগ শুরু করবেন না এবং অন্যদের সমতুল্য কাজ করতে সহায়তা করবেন না।

উপসংহার

এই নিবন্ধে, আমি নতুনদের জন্য সেরা মাইক্রো কুলুঙ্গি ব্লগ ওয়েবসাইট ধারণা সম্পর্কে সমস্ত তথ্য দিচ্ছি। আপনার ব্লগের জন্য একটি স্বতন্ত্র বিভাগ নির্বাচন করা এটিকে আপনার পাঠকদের কাছে ফোকাসড এবং প্রাসঙ্গিক থাকতে সাহায্য করতে পারে। যাইহোক, পেশাদার ব্লগারদের জন্য, পছন্দটি আপনার আয়কেও প্রভাবিত করতে পারে।

Nazmul Islam

¥×× যা জানো তা সবাইকে জানিয়ে দাও ××¥ £×× যা জানো না তা অন্যের থেকে জেনে নাও ××£

Leave a Comment