Banglalink weekly internet packages 2022

Banglalink weekly internet packages 2022

আসসালামু ওয়ালাইকুম । কেমন আছেন সবাই । আশা করি আল্লাহর অশেষ রহমতে ভালই আছেন । আমিও ভালো আছি তাই তো আপনাদের সাথে নতুন একটি অফার নিয়ে হাজির হয়েছি । ভালো না থাকলে কি আর আসতে পারতাম আপনাদের সাথে শেয়ার করতে । আজ আমরা বাংলালিংকের সাপ্তাহিক ইন্টারনেট প্যাকেজ নিয়ে কথা বলবো এবং সাথে এক্টিভেশন কোড প্লাস বিস্তারিত আলোচনা করব।

বর্তমান যুগে যে পরিমাণে ইন্টারনেটের প্রতি মানুষ আকৃষ্ট হচ্ছে তা সত্যিই অভাবনীয় । বলতে গেলে এটি আমাদের মানব সমাজে অনেক বিপর্যয় নিয়ে আসছে । তবে আপনি যদি ইন্টারনেট ব্যবহার কে কাজে লাগিয়ে সমাজের বা নিজের আয়ের এর পথ করে নিতে পারেন তাহলে এই ইন্টারনেট ইউজ আপনার জন্য ঠিক আছে ।

দুঃখিত টপিক এ চলে গিয়েছিলাম । ইন্টারনেট বিষয়ে আর কি আপনাদের একটু সতর্ক করলাম কারন আপনারা যদি এমনি ফেসবুক ইউটিউব হোয়াটসঅ্যাপ এগুলো ব্যবহার করার জন্য নেট প্যাক কিনে থাকেন তাহলে খুবই লিমিটেডের করবেন ফ্রী সময়টুকু ।

বাংলালিংক হচ্ছে সারা বাংলাদেশের 1 নাম্বার ফোরজি ফাস্টেস্ট নেটওয়ার্ক । পরপর তিনবার ওকোলা স্প্রেড টেস্টে প্রথম হয়ে সারা বাংলাদেশের গ্রাহকদের এবং সকল মানুষের মন জয় করে নিয়েছে । সত্যি বলতে বাংলালিংক এর ইন্টারনেট স্প্রিড সত্যিই অসাধারণ । যা কথায় বলে বোঝানো সম্ভব না । যারা বাংলালিং সিম ইউজ আছেন তারাই শুধু জানেন যে এই সিম ব্যবহার করার মজাই আলাদা ।

তবে যারা মূলত গ্রামে বসবাস করেন তাদের ক্ষেত্রে উপরের বাক্যটি প্রযোজ্য না-ও হতে পারে । কারণ গ্রামাঞ্চলে এখনো তেমন ভাবে কোন সিম অপারেটরের নেটওয়ার্ক ই ভালোভাবে পৌঁছাতে পারেনি । এর প্রধান কারণ হচ্ছে অপারেটর কোম্পানিগুলো তাদের নেটওয়ার্ক সিস্টেম শুধু শহরাঞ্চলে উন্নতি করে থাকে ‌। উন্নত হওয়ার পরেও আরও উন্নত করার চেষ্টায় লেগে থাকে শুধু শহর অঞ্চলগুলোতেই । গ্রামে কেমন ডেভলপমেন্ট করে না বললেই চলে । তার পরেও এখন প্রায় সকল জায়গাতেই সকল অপারেটরের নেটওয়ার্ক উন্নত হতে শুরু করেছে ।

যেমন রবি এখন সারা বাংলাদেশের প্রতিটা অঞ্চলে অঞ্চলে এমনকি প্রতিটি গ্রামে গ্রামে 4.5 জি নেটওয়ার্ক ছড়িয়ে দিয়েছে ‌। আপনি যদি প্রত্যন্ত কোন গ্রামে থাকেন তার পরেও ফোরজি নেটওয়ার্ক খুবই ভালো ভাবে পাবেন যদি আপনি রবি ইউজার হয়ে থাকেন । এই জিনিসটা আমি নিজেই পরীক্ষা করে দেখেছি । আপনি যদি প্রত্যন্ত গ্রামেও থাকেন তারপরেও আপনার রবিতে ফুল ফোরজি নেটওয়ার্ক পেয়ে যাবেন । রবি তাদের নেটওয়ার্ক ব্যবস্থা এতটাই উন্নত করেছে যে সারাদেশে তাদের সুনাম রয়েছে । যদিও এখানে বাংলালিংক ইন্টারনেট স্পিড এর দিক দিয়ে এগিয়ে আছে । তবে আশা করা যায় আগামীতে রবি হবে বাংলাদেশের একমাত্র ফাস্টেস্ট ফোরজি নেটওয়ার্ক ।

আজকে আমি আপনাদের সাথে বাংলালিংকের সাপ্তাহিক ইন্টারনেট প্যাকেজ 2022 সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো ‌‌‍। আমরা এর আগে বাংলালিংকের পাঁচমিশালী ইন্টারনেট প্যাক নিয়ে কথা বলেছি । তবে আজকে আমরা সাপ্তাহিক ইন্টারনেট প্যাকেজ নিয়ে কথা বলবো । আর আমাদের পরবর্তী টপিকে আমরা বাংলালিংকের মাসিক ইন্টারনেট প্যাকেজ নিয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করতে পারি । তবে এই ক্ষেত্রে আপনার যদি সাপোর্ট করেন এবং বলেন যে পরবর্তীতে বাংলালিংক এর মাসিক ইন্টারনেট প্যাকেজ এর পোস্ট নিয়ে আসা হোক তাহলেই আমি এই বিষয়টি ভেবে দেখতে পারি যে পরবর্তী পোষ্ট মাসিক ইন্টারনেট প্যাকেজ নিয়ে আসা যায় কিনা । তাই সবাই কমেন্ট করে আপনাদের মতামত জানান ।

Banglalink weekly internet packages 2022

ইন্টারনেট ডাটা একটি অপরিহার্য বিষয় হয়ে উঠেছে আমাদের বর্তমান সমাজে । ইন্টারনেট ছাড়া মোবাইল এক সেকেন্ডের জন্যও অচল হয়ে পড়েছে বর্তমান প্রযুক্তি বিজ্ঞানের সময়ে । আর এখন তো মানুষ ইন্টারনেট ছাড়া একটি সেকেন্ডও ভাবতে পারে না । আমাদের পরবর্তী জেনারেশন তো ভাববে মোবাইল মানেই ইন্টারনেট । এমনকি আমাদের এখনকার জেনারেশন তো পুরাই ইন্টারনেটের নেশায় বিভোর হয়ে গেছে । ইন্টারনেট যেন তাদের লাইফের একটি বড় অংশ হয়ে দাঁড়িয়ে গেছে । এখনকার ছোট বাচ্চারা ওতো ইন্টারনেট ছাড়া এক মুহূর্ত থাকতে পারে না। ইন্টারনেট ছোট বড় সকল মানুষের উপরে এমন প্রভাব বিস্তার করেছে যে একদিন ইন্টারনেট না থাকলে তাদের মাথা ঠিক থাকেনা ।

এখনকার জেনারেশন ইন্টারনেটকে 80 পার্সেন্ট নেগেটিভ দিক থেকে ব্যবহার করে থাকে । যার ফলে সমাজে এবং দেশে ধর্ষণ এবং মানহানির খবর প্রতিদিন বিভিন্ন পত্রিকা এবং টিভি চ্যানেলে শোনা যাচ্ছে । ইন্টারনেটের এই নেগেটিভ দিক থেকে আমরা যদি তাদের ফিরিয়ে আনতে না পারি তাহলে এটি পরবর্তীতে দেশের জন্য ভয়ঙ্কর এবং হুমকি জনক হয়ে দাঁড়াবে । তাই আমাদের উচিত আমাদের আশেপাশের ছোট ভাইবোনদের ইন্টারনেট থেকে দূরে রাখার জন্য এবং সামাজিক সুশিক্ষায় গড়ে তোলার প্রত্যাশা প্রকাশ করতে হবে ।

ইন্টারনেট যে শুধু খারাপ দিক এর জন্যই ব্যবহার হয় তাও কিন্তু নয় । ইন্টারনেটে বহু ভাল দিকও রয়েছে । তবে সেটি নির্ভর করে আপনার মন মস্তিষ্ক উপর যে আপনি কিভাবে ইন্টারনেট ইউজ করছেন । ইন্টারনেটের মাধ্যমে এখন প্রায় সকল কাজই হয়ে থাকে । ইন্টারনেটের মাধ্যমে অফিসের কাজ করা এবং জমা দেওয়া যায় । বাংলাদেশ ডিজিটাল হওয়ার পথে এখন প্রায়ই সকল সরকারি কার্যক্রম আমি ইন্টারনেটের মাধ্যমে হয়ে থাকে । আবার অনেকেই আছে যারা ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন উপায় বের করে নিজের পড়ালেখার খরচ সহ পরিবারের খরচ বহন করছে । তাই আমাদের উচিত ইন্টারনেটের নেগেটিভ দিক নয় পজিটিভ দিক টাই ব্যবহার করা ।

Image Quality ঠিক রেখে Size কমান খুব সহজেই । ব্লগারদের জন্যে উপকারী টুলস

তো আমরা বাংলা লিংক সাপ্তাহিক প্যাকেজ নিয়ে যে আলোচনা করতে ছিলাম সেটা হচ্ছে । আমরা বিভিন্ন সময় বিভিন্ন মেয়াদের ইন্টারনেট প্যাকেজ কিনে থাকি । আমরা অনেকেই প্রায়ই মাসিক ইন্টারনেট প্যাকেজ কিনে থাকি তবে আবার অনেক সময় আমাদের সাপ্তাহিক ইন্টারনেট প্যাকেজ কিনতে হয় আবার কোনো কোনো সময় দুই থেকে তিন দিনের জন্য ইন্টারনেট কিনতে হয় । আবার আমরা অল্প টাকায় থাকার কারণেও অল্প মেয়াদের ইন্টারনেট প্যাকেজ কিনে থাকি। অনেকেই আছে যাদের বেশি টাকায় ইন্টারনেট প্যাকেজ কেনার সামর্থ্য নেই । তাই সবার কথা চিন্তা করে আজ আমি আপনাদের সাথে বাংলালিংকের সাপ্তাহিক ইন্টারনেট প্যাকেজ নিয়ে হাজির হয়েছি । তো চলুন অনেক কথা বলে ফেললাম এবার বেশি কথা না বলে শুরু ।

বর্তমানে সকল অপারেটর কোম্পানি তাদের ইন্টারনেট প্যাকেজের দাম এতই বাড়িয়ে দিয়েছে যে মধ্যবিত্ত মানুষদের কেনার সামর্থ্য হারিয়ে গিয়েছে । আসলে এখানে অপারেটর কোম্পানি দিলেও তেমন কোনো দোষ নেই । কারণ বাংলাদেশে যদি তাদের ওপর অতিরিক্ত চার্জ করে তাহলে তারা তো সকল প্যাকেজের দাম বাড়িয়ে দিবে । মূলত এখানে আমাদের দেশের মূল দোষ । ইন্টারনেট প্যাকেজ এবং সকল প্যাকেজের মূল্য বাড়ার পেছনে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে আমাদের বাংলাদেশ 😂😂 ।

Banglalink weekly internet packages 2022

Banglalink weekly internet packages 2022

নিচে আমরা বাংলালিংকের সাপ্তাহিক কিছু সাশ্রয়ী ইন্টারনেট প্যাকেজ নিয়ে বিস্তারিত আলোচনা করেছি । আশাকরি উক্ত ইন্টারনেট প্যাকেজ গুলো আপনার সামর্থের মধ্যেই থাকবে ।

১৩ জিবি ইন্টারনেট প্যাকেজ

বাংলালিংকের এই প্যাকেজে আপনি পাচ্ছেন মাত্র 149 টাকায় 13 জিবি ইন্টারনেট ডাটা । এই ইন্টারনেট প্যাকেজের মেয়াদ থাকবে অ্যাক্টিভেশনের দিনসহ সাতদিন । এই প্যাকেজটি কেনার জন্য আপনার মূল ব্যালেন্সে 150 টাকা রেখে ডায়াল করুন *121*149# . ডায়েল করা আর কিছুক্ষনের মধ্যেই আপনার একাউন্টে 13 জিবি ইন্টারনেট পেয়ে যাবেন ।

১০ জিবি ইন্টারনেট প্যাকেজ

বাংলালিংকের এই স্পেশাল প্যাকেজ টি আপনি পাচ্ছেন মাত্র 129 টাকায় 10 জিবি ইন্টারনেট ডাটা । এই প্যাকেজ এর মেয়াদ থাকবে একটিভিশনের দিনসহ সাতদিন । এই প্যাকেজটি কিনার জন্য আপনার মূল অ্যাকাউন্টে 130 টাকা রেখে ডায়াল করুন *121*129# . ডায়াল করার সাথে সাথেই আপনাকে 10 জিবি ইন্টারনেট দেওয়া হবে 7 দিনের জন্য ।

৭ জিবি ইন্টারনেট প্যাকেজ

বাংলালিংকের এইটি হচ্ছে সবচেয়ে হট এবং স্পেশাল ইন্টারনেট প্যাকেজ । এই প্যাকেজটি আপনি যদি মাই বাংলালিংক এপস থেকে কিনেন তাহলে 100 পার্সেন্ট বোনাস পেয়ে যাবেন । মানে সাহায্যে বি কিনলে আরো সাহায্যে ফ্রি পাবেন । তো এই প্যাকেজটি কেনার জন্য আপনার মূল ব্যালেন্সে 115 টাকা রেখে ডায়াল করুন *121*114# . ডায়াল করার কিছুক্ষণের মধ্যেই ইন্টারনেট প্যাকেজ টি পেয়ে যাবেন ।

৫ জিবি ইন্টারনেট প্যাকেজ

বাংলালিংকের এই প্যাকেজে পাচ্ছেন মাত্র 99 টাকায় 5 জিবি ইন্টারনেট প্যাকেজ । এই অফারটির মেয়ে থাকবে অ্যাক্টিভেশনের দিনসহ সাতদিন । এই প্যাকেজটি কেনার জন্য মূল ব্যালেন্সে 100 টাকা রেখে ডায়াল করুন *5000*9*3*2# . ডায়াল করার কিছুক্ষণের মধ্যেই প্যাকেজটি পেয়ে যাবেন আপনার একাউন্টে ।

৪ জিবি ইন্টারনেট প্যাকেজ

বাংলালিংকের এই প্যাকেজে পাচ্ছেন মাত্র 108 টাকায় 4 জিবি ইন্টারনেট ডাটা । এ প্যাকেজের মেয়াদ থাকবে অ্যাক্টিভেশনের দিনসহ সাতদিন । এই ইন্টারনেট প্যাকেজ কেনার জন্য মূল ব্যালেন্সে 110 টাকা রেখে ডায়াল করুন *121*108# . ডায়াল করার কিছুক্ষণের মধ্যেই আপনার মূল অ্যাকাউন্টে ইন্টারনেট ব্যালেন্স পেয়ে যাবেন ।

২ জিবি ইন্টারনেট প্যাকেজ

বাংলালিংকের এই ছোট্ট প্যাকেজে আপনি পাচ্ছেন মাত্র 50 টাকায় 2 জিবি ইন্টারনেট ডাটা । এই প্যাকেজটি মেয়াদ থাকবে অ্যাক্টিভেশনের দিনসহ সাতদিন । এই প্যাকেজটি কেনার জন্য আপনার মূল অ্যাকাউন্টে 52 টাকা রেখে ডায়াল করুন *5000*50# . ডায়াল করার সাথে সাথে ইন্টারনেট প্যাকেজ টি পেয়ে যাবেন ।

৫০০ এমবি ইন্টারনেট প্যাকেজ

বাংলালিংকের এই স্পেশাল প্যাকেজটিতে পাচ্ছেন মাত্র 42 টাকায় 500 এমবি ইন্টারনেট প্যাকেজ । তবে মাই বাংলালিংক এপস থেকে কিনলে হান্ডেট পার্সেন্ট ক্যাশব্যাক পাবেন । মানে 42 টাকায় 500 এমবি কিনলে আরো 500 এমবি ফ্রি পাবেন । এই প্যাকেজটি কেনার জন্য আপনার ফোনে 45 টাকা রেখে ডায়াল করুন *121*42# . ডায়াল করা আর কিছুক্ষণের মধ্যেই ইন্টারনেট প্যাকেজ পেয়ে যাবেন । আর মাই বাংলালিংক এপস থেকে কিনলে তো হান্ডেট পার্সেন্ট বোনাস পাচ্ছেন ই ।

 

তো বন্ধুরা এই ছিল আমাদের সাপ্তাহিক ইন্টারনেট প্যাকেজের ছোট্ট একটি লিস্ট । আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে এবং সকলের কাজের একটি লিস্ট ছিল । তবে সবার মনে এখনও একটি প্রশ্ন থেকে যেতে পারে আর সেটি হচ্ছে ভাই ইন্টারনেট প্যাকেজ গুলোর দাম একটু বেশি মনে হচ্ছে ।

আমি তাদের উদ্দেশ্যে একটি কথা বলতে চাই । আমরা জানি যে আরও কম দামের , কমদামের বলতে খুবই কম দামের অনেক ইন্টারনেট প্যাকেজ পাওয়া যায় । কিন্তু সেই ইন্টারনেট প্যাকেজ গুলোর স্পিড খুবই কম । আপনার যদি বিশ্বাস না হয় আপনি একটি কমদামের ইন্টারনেট প্যাকেজ এর স্পীড এবং একটি বেশি দামের ইন্টারনেট প্যাকেজ এর স্পিড মিলিয়ে দেখবেন । যদি বেশি দামের ইন্টারনেট প্যাকেজ এর স্পিড কম দামের ইন্টারনেট প্যাকেজ এর স্পিড এর থেকে বেশি হয়েছে তাহলে বলবেন যে ভাই প্রযুক্তি মিথ্যা কথা বলে ।

তো বন্ধুরা আজকে এখানেই শেষ করছি । দেখা হবে অন্য কোনদিন , অন্য কোন টপিক এর মাধ্যমে ভিন্নরকম আলোচনায় । সে পর্যন্ত সুস্থ থাকুন ভালো থাকুন এবং বাহিরে গেলে অবশ্যই মাক্স পরিধান করুন । আল্লাহ হাফেজ ।

Nazmul Islam

¥×× যা জানো তা সবাইকে জানিয়ে দাও ××¥ £×× যা জানো না তা অন্যের থেকে জেনে নাও ××£

Leave a Comment