Iphone 12 এর অসাধারণ ৫ টি ট্রিক্সস

Iphone 12 এর অসাধারণ ৫ টি ট্রিক্সস

যদি আপনার কাছে একটি নতুন আইফোন থাকে তবে আপনার সুবিধা নেওয়ার জন্য অনেকগুলি নতুন বৈশিষ্ট্য রয়েছে৷ এটি আপনার আইফোনের ব্যবহারকারীর অভিজ্ঞতাকে ব্যাপকভাবে বাড়িয়ে তুলবে এবং আপনার ফোন ব্যবহার করা অনেক বেশি সুবিধাজনক করে তুলবে। এটি iPhone 12 Pro Max বা অন্য যেকোন iPhone 12 সিরিজের ডিভাইসই হোক না কেন, চেষ্টা করার এবং পরীক্ষা করার জন্য প্রচুর নতুন বৈশিষ্ট্য রয়েছে।

 Iphone 12 এর অসাধারণ ৫ টি ট্রিক্সস

এখানে কিছু দুর্দান্ত আইফোন 12 টিপস এবং কৌশল রয়েছে যা আমরা আইফোন 12 সিরিজের নতুন iOS 14-এ আবিষ্কার করেছি।Top 5 iPhone 12 Tricks To Improve Your Experience 2022

1. নির্দিষ্ট ফাংশনের জন্য পিছনে আলতো চাপুন

Apple iOS সফ্টওয়্যারটি অনেকগুলি আশ্চর্যজনক অ্যাক্সেসিবিলিটি বৈশিষ্ট্যগুলির একটি উত্স এবং সাম্প্রতিক সংযোজনগুলির মধ্যে একটি হল নির্দিষ্ট ক্রিয়াগুলি যেমন একটি স্ক্রিনশট নেওয়ার জন্য আপনার ডিভাইসের পিছনে আলতো চাপার ক্ষমতা৷

এই বৈশিষ্ট্যটি সক্ষম করতে, সেটিংসে যান এবং অ্যাক্সেসযোগ্যতা বিভাগটি খুলুন। এখন স্পর্শ নির্বাচন করুন এবং পিছনের ট্যাপে নিচে স্ক্রোল করুন। আপনি এখন ডাবল বা তিনবার ট্যাপ বেছে নিতে পারেন এবং তারপরে স্ক্রিনশট বিকল্প বা আপনার পছন্দের অন্য কোনো বিকল্প নির্বাচন করতে পারেন। আপনি এখন আপনার আইফোনের পিছনে ডবল বা তিনবার ট্যাপ করতে পারেন এবং এটি একটি স্ক্রিনশট নেবে বা গুগল অ্যাসিস্ট্যান্ট চালু করবে, বিকল্পগুলি সীমাহীন।

2. কিছু ডিফল্ট অ্যাপ পরিবর্তন করুন

অ্যাপল তাদের স্মার্টফোনে ডিফল্ট অ্যাপের ব্যাপারে অনেক দিন ধরেই কঠোর ছিল, সাম্প্রতিক iOS 14-এর একটি নতুন বৈশিষ্ট্য হল আপনার ব্রাউজার এবং ইমেল ক্লায়েন্টের জন্য ডিফল্ট বিকল্প হিসেবে অন্যান্য অ্যাপ বেছে নেওয়ার ক্ষমতা।

আপনি যদি Chrome-কে ডিফল্ট ব্রাউজার হিসেবে ব্যবহার করতে চান, তাহলে আপনি কেবল অ্যাপ স্টোর থেকে Chrome অ্যাপটি ডাউনলোড করতে পারেন এবং তারপরে iPhone Settings অ্যাপটি খুলতে পারেন এবং তালিকায় Chrome বিকল্পটি খুঁজে পেতে পারেন, সেটিতে আলতো চাপুন এবং তারপরে ডিফল্ট ব্রাউজার অ্যাপটি বেছে নিন। পরবর্তী পর্দা। আপনি এখন Chrome চয়ন করতে পারেন এবং এটি আপনার ডিফল্ট ব্রাউজার হয়ে যাবে।

ইমেল অ্যাপ্লিকেশনগুলির সাথেও একই কাজ করা যেতে পারে, তাই আপনি যদি Gmail কে আপনার ডিফল্ট মেলিং অ্যাপ্লিকেশন হিসাবে চান তবে আপনি সেটিংস অ্যাপ্লিকেশনে যেতে পারেন, তৃতীয় পক্ষের মেলিং অ্যাপ্লিকেশনটি সন্ধান করতে পারেন এবং তারপরে আপনার পছন্দের মেল ক্লায়েন্ট চয়ন করতে ডিফল্ট মেল অ্যাপ্লিকেশন বিকল্পটি চয়ন করতে পারেন৷

3. আপনার হোম স্ক্রিনে উইজেট যোগ করুন

iOS 14 অনেক কিছু পরিবর্তন করেছে এবং উল্লেখযোগ্য একটি হল আপনাকে আপনার হোম স্ক্রিনে উইজেট যোগ করার অনুমতি দিচ্ছে। আপনার হোম স্ক্রিনে একটি উইজেট যোগ করতে, আপনার হোম স্ক্রিনে যেকোনো অ্যাপ আইকনে দীর্ঘক্ষণ চাপ দিন এবং তারপর ‘হোম স্ক্রীন সম্পাদনা করুন’ বিকল্পটি নির্বাচন করুন। আপনি একই জন্য হোম স্ক্রিনে ফাঁকা জায়গাটি দীর্ঘক্ষণ চাপতে পারেন।

আপনি এখন উপরের কোণে প্লাস সাইনটিতে ট্যাপ করতে পারেন এবং আপনি যে উইজেটটি যুক্ত করতে চান তা খুঁজে পেতে পারেন, আপনি আপনার ডিভাইসে তাদের সমর্থন করে এমন সমস্ত অ্যাপ দেখতে পারেন, নীচের দিকে স্ক্রোল করুন এবং তালিকা থেকে অ্যাপটি নির্বাচন করুন আপনার পছন্দ অনুযায়ী। আপনার এখন উইজেটের আকার চয়ন করা উচিত এবং তারপরে নীচের অংশে যুক্ত উইজেট বোতামে আলতো চাপুন৷

আরো পড়ুনঃ

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার জনপ্রিয় ৫ টি অ্যাপস

যে ৭টি বিষয় দেখে রাউটার কিনবেন? 

4. একটি কাস্টম ডার্ক মোড শিডিউল তৈরি করুন৷

ডার্ক মোড এখন বেশ কিছুক্ষণ ধরে আছে এবং সেটিংসে গিয়ে এবং তারপর ডিসপ্লে বিভাগটি খুলে এটি সক্রিয় করা সহজ। আপনি এখন শীর্ষে ডার্ক মোড বেছে নিতে পারেন।

আপনি যদি একটি সময়সূচী অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে ডার্ক মোড সক্রিয় করতে চান, আপনি স্বয়ংক্রিয় বিকল্পটি টগল করতে পারেন এবং তারপরে এটির নীচে বিকল্প ট্যাবে আলতো চাপুন। পরবর্তী স্ক্রিনে, আপনি একটি সময় সেট করতে কাস্টম সময়সূচী বিকল্পটি নির্বাচন করতে পারেন যখন এটি হালকা মোড থেকে অন্ধকার মোড এবং পিছনের মধ্যে টগল করা উচিত। আপনার আইফোন এখন স্বয়ংক্রিয়ভাবে সময় অনুযায়ী লাইট মোড এবং ডার্ক মোডের মধ্যে টগল করবে, আপনাকে ম্যানুয়ালি হস্তক্ষেপ না করেই।

 5. Facetime মধ্যে জাল চোখের যোগাযোগ

এটি একটি বৈশিষ্ট্যের চেয়ে একটি দুর্দান্ত কৌশল, এই বৈশিষ্ট্যটি আপনাকে এমন দেখাতে দেয় যে আপনি সরাসরি ক্যামেরা বা কলের অন্য দিকের ব্যক্তির দিকে তাকাচ্ছেন এমনকি আপনি যখন স্ক্রিনের দিকে তাকাচ্ছেন তখনও৷

এই ছলনাপূর্ণ বিকল্পটি সক্ষম করতে, আপনাকে সেটিংস অ্যাপে যেতে হবে এবং ফেসটাইম বিভাগটি খুলতে হবে, এখানে চোখের যোগাযোগের বৈশিষ্ট্যটি সন্ধান করুন এবং এটিকে টগল করুন৷ এখন আপনি যখনই ফেসটাইম তৈরি করবেন, অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে এমন দেখাবে যে আপনি স্ক্রিনের দিকে তাকিয়ে থাকা সত্ত্বেও আপনি ব্যক্তির সাথে সরাসরি চোখের যোগাযোগ করছেন।

স্মার্টফোনের সর্বশেষ খবরের জন্য, Projukty-এর সাথে থাকুন। আমরা আপনাকে মোবাইল ফোনের তুলনা করার অনুমতি দিই যাতে আপনি কেনার আগে আরও ভাল ফোন খুঁজে পেতে পারেন।

Nazmul Islam

¥×× যা জানো তা সবাইকে জানিয়ে দাও ××¥ £×× যা জানো না তা অন্যের থেকে জেনে নাও ××£

Leave a Comment